এলেবেলে-২৮

২০০৯ সালের ফেব্রুয়ারী মাসে এক বন্ধুর গাড়িতে গুলশান থেকে পুরান ঢাকাতে এক পিঠা উৎসব এ যাচ্ছিলাম । বন্ধু ড্রাইভিং করছিলেন আমি পাশের সিটে উঠে বসতেই অভ্যাস মত সিট বেল্ট বাঁধ ছিলাম ।। দেখে বন্ধুটি বলে উঠলেন “মিতা এটা জাপান নয় এখানে সিট বেল্ট বাঁধার দরকার নেই ,এখানে অত জোরে গাড়ি চালানো যায় না । ভয় নেই ।”
তবু আমি সিট বেল্ট বেধে ছিলাম,অনেক দিনের অভ্যাস তো তাই।
আরেক বার ট্যাক্সি ক্যাব এ বিমান বন্দরে যাচ্ছিলাম আমি একা । স্বাভাবিক ভাবেই ড্রাইভারের পিছনের সিটে বসতে গেলে ড্রাইভার জানতে চাইলেন কেন আমি ড্রাইভারের পাশের সিটে না বসে পিছনের সিটটা বেছে নিলাম … আমি সবিনয়ে বললাম ” কিছু মনে করবেন না ,ড্রাইভারের পাশের সিটের চেয়ে ড্রাইভারের পিছনের সিটটিই সবচেয়ে নিরাপদ ,যে সব দেশে চাইল্ড সিট বাধ্যতামুলক সেখানে ড্রাইভারের পিছনের সিটেই চাইল্ড সিট সেট করা হয় ”
আমাদের দেশে যে সব প্রাইভেট গাড়ি ব্যবহার করা হয় সে সব গাড়ির ড্রাইভিং সিটটিই সবচেয়ে আরাম দায়ক … । এয়ারকন্ডিশান ও প্রথমে এই সিটেই চালু হয় ।
কথা গুলো কেন লিখছি – আজ একটা পেজ এ লাইক করার অনুরুধ পেয়েছিলাম । পেজটি গিয়ে about কোন বিস্তারিত তথ্য পেলাম না ,পরে অন্য একটা সাইট থেকে তথ্য পেলাম –একজন গাড়ি চালককে দুর্ঘটনার জন্য জেলে আটক আছেন … উনাকে সাপোর্ট করার জন্য … ।
যে কোন অপরাধের বিচার হওয়া উচিত । একারনেই দরকার , যাতে নতুন কেউ একই অপরাধ না করে … ।
August 13, 2014

মন্তব্য

মন্তব্য সমুহ

সম্পর্কিত পোষ্ট =>  এলেবেলে -২০
মিতা- এর আরো পোষ্ট দেখুন →
রেটিং করুনঃ
1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...