এলেবেলে -২৬

আমদের দেশের মন্ত্রী থেকে শুরু করে সরকারী কর্মকর্তাদের চেয়ারে একটি টাওয়াল দেখা যায় … খুবই চোখে লাগে …। টাওয়ালের সঠিক ব্যবহার জানলে উনাদের নিজেদেরই হাসি পাবে। (গামছা আর টাওয়ালের মধ্যে কোন পার্থক্য নেই ,তবে আমাদের দেশের আবহাওয়াতে গামছাই উপযুক্ত)। টাওয়াল বাদ দিয়ে চেয়ারে গামছা ব্যবহার করুন …ওটা তাড়াতাড়ি শুকাবে এবং পরিষ্কার পরিচ্ছন্ন থাকবে। এতো দামী চেয়ারে টাওয়াল যে বড়ো বেমানান।

প্রায় ২১ বছর আগে চাকুরী ছেড়ে ছিলাম। আমি যখন চাকুরী করতাম তখনও দেখেছি। এই টাওয়াল কেনার জন্য খুব মজার কিছু নিয়ম আছে। অফিসের কর্তাদের অবস্থান (পজিশন) অনুসারে টাওয়ালের মুল্য নির্ধারিত হতো। অর্থাৎ ছোট কর্মকর্তার টাওয়ালের মুল্য বড় কর্তার চেয়ে কম হতে হবে।

শুধু কম হলেই চলবে না।একই রঙ বা ডিজাইনের হওয়া যাবে না। বছরে একবার টাওয়াল কেনা হতো, নতুন টাওয়াল আসার পর পুরনোটা কর্তা নিজের বাড়িতে নিয়ে যেতেন। নিয়মগুলো অলিখিত। এখনো চেয়ারে টাওয়াল রয়েই গেছে !

মন্তব্য

মন্তব্য সমুহ

সম্পর্কিত পোষ্ট =>  এলেবেলে-১১
মিতা- এর আরো পোষ্ট দেখুন →
রেটিং করুনঃ
1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...

২ টি মন্তব্য

  1. শুধু কম হলেও চলবে না।
    একই রঙ বা ডিজাইনের হওয়া যাবে না। বছরে একবার টাওয়াল কেনা হতো, নতুন টাওয়াল আসার পর পুরনোটা কর্তা নিজের বাড়িতে নিয়ে যেতেন। ভালোই তো। https://www.shobdonir.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_Razz.gif.gif

Comments are closed.