এলেবেলে-২

নিজের রান্নার উপর অরূচি আসাতে মাঝে মাঝে নয় প্রায়ই জাপানী খাবার খাই।
এই গল্প একজনের সাথে করার পর তিনি আমাকে বললেন
“তুমি খেতে পার জাপানী খাবার ? ওরা তো সিদ্ধ খাবার খায়।”

আমি বললাম “খেতে পারি মানে গত ২০ বছর ধরে খাচ্ছি। ওরা সিদ্ধ খাবার যেমন খায়। তেমন কাঁচা খাবারও খায়। যেমন কাঁচা মাছ। শুনে তিনি বললেন “ওমা কাঁচা মাছ খায় !!”
আমি বললাম ‘আমিও খাই। প্রথম খেতে পারতাম না এখন পারি। সব কিছুই অভ্যাস। আপনিও পারবেন। তবে আমার কথা শুনে আবার কাঁচা মাছ খাওয়া শুরু করবেন না যেন। মরে যাবার সম্ভাবনা আছে।

দেখা না দেখার মধ্যে অনেক পার্থক্য আছে। চোখ আর কানের মধ্যে নাকি ছয় মাসের দূরুত্ব ! জাপানিরা সিদ্ধ খাবার খায়, বাঙ্গালীরা কাঁচা খায় …!

মেক্সিকোর একটা খাবার আছে যার নাম হচ্ছে …

paeria

এর উচ্চারন পাইয়েরিয়া। খুব সুস্বাদ।
এর নাম শুনে আপনার ডায়েরিয়ার কথা মনে হতে পারে।

মন্তব্য

মন্তব্য সমুহ

সম্পর্কিত পোষ্ট =>  এলেবেলে-৫
মিতা- এর আরো পোষ্ট দেখুন →
রেটিং করুনঃ
1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...

৭ টি মন্তব্য

  1. চোখের আর কানের মাঝে ছয় মাসের দূরত্ব!!

    দারুন হচ্ছে এলেবেলে।

    সে অনেক অনেক দিন আগে সাহাদাত উদরাজী ভাই একটা সিরিজ লিখতেন শব্দনীড়ে ছোটছোট কথামালা। ব্যাপক জমপ্রিয়তা পেয়েছিল সিরিজটি। আপনার এই সিরিজটিও ব্যাপক জনপ্রিয়তা পাবে বলে আমার বিশ্বাস।

  2. অসাধারণ।
    শব্দটি এমনি এমনি নয়। এখানে জীবন যেখানে যেমন এর চিত্রায়ণ আছে। https://www.shobdonir.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_yes.gif

    ভিডিওটি দেখে ডায়েরিয়ার ভয় মন থেকে উবে গেছে। খাইতে মন চায় স্যার। https://www.shobdonir.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_Razz.gif.gif

    1. মজার মজার খাবার আছে এই পৃথিবীতে কদিন আগে ডাল দিয়ে মাংস রান্না করার পর ঝোল বেশী হলো দেখে আমার দক্ষিন আমেরিকার খাবারের কথা মনে এলো …।

  3. আমি সর্বভূক তাই আমার বৌ যা পায় আমারে তাই দেয় আর আমিও চোখ বন্ধ করে গিলতে থাকি। europe, america, middle east, far east ঘুরে ঘুরে এই উপাধি পেয়েছি। ধন্যবাদ জনাব খালিদ উমর! নিজেরি ধন্যবাদ দিলাম কি করি কেও দেয় না তাই।

Comments are closed.