অল্পকথা ডট কম

স্বর্নালী দিনের স্পর্শ

সাথে থাকুন

Download

গান শুনতে এখানে ক্লিক »করুন !

Member Login

Lost your password?

Not a member yet? Sign Up!



বই কিনো নিজের জন্যে

লিখেছেনঃ

Share on Facebook Share on Facebook

lমেঘ বালিকা
শুভেচ্ছা নিও। তোমাকে বলা হয়নি লিখবো।তোমাকে প্রথম লিখতে বসেছি। সব কিছু কি বলেই করতে হবে ? মাঝে মাঝে চমকে দিতেও তো ইচ্ছা হয় , তাই না । চমকে দেওয়ার মধ্যে এক রকমের আনন্দ আছে অন্তত আমার কাছে । যখন এ চিঠি তোমার হাতে পৌঁছাবে সেই সময় তোমার মুখখানি আমি কল্পনা করছি । তুমি চিঠি লিখা পছন্দ করো কিনা তাও জানা হয় নি।আমি খুব করি।চিঠি পাওয়ার মধ্যে কি আনন্দ সে শুধু যারা লিখে তারাই জানে। আমাদের মাষ্টার মশাইয়েরা আমাদের কতো যত্ন করে চিঠি লিখা শিখিয়েছেন কিন্তু তুমি চিঠি লিখার কজন বন্ধু পাবে।
চিঠি লিখাটাও একটা শিল্প।বলে কয়ে অনেক কিছুই প্রকাশ করা যায় না, চিঠিতে যায়।পরিচিত জনদের মধ্যে তুমি অনেককে পাবে যিনি মুখে “আমি তোমাকে ভালোবাসি বা পছন্দ করি” বলতে লজ্জা পান,উনারাই কি অবলীলা ক্রমে চিঠিতে একই কথা লিখতে একটুও দ্বিধা করেন না ।
বই মেলার আমন্ত্রন পেলাম তোমার কাছে, ধন্যবাদ। ঢাকায় এখন মেলার সময়,কতো রকমের মেলাই তো হচ্ছে বঊ মেলা ,বিয়ে মেলা, বই মেলা,শিল্প মেলা … মেলা তো কতো কিছুই মিলে। শুধু মেলাতে জানতে হয় ।
বই কেনার লিষ্ট চেয়েছো শুনে কেন জানি “আমার বাজারের লিষ্ট”এর কথা মনে হলো।লিষ্ট নিয়ে বই কিনতে যেয়ো না।বইয়ের দোকানে গিয়ে বইটা হাতে নিয়েই ক পাতা পড়লেই বুঝতে পারবে ভালো লাগবে কিনা। আমি অনেককে জানি যাঁদের লক্ষীর ভান্ডার পুর্ন হবার পর স্বরস্বতীর প্রতি আগ্রহে বুক সেলপ ভর্তি করেছেন।
সাজিয়ে রাখার জন্য বই কিনো না। আমি নিজেও বই সংগ্রহে রাখি না পড়া শেষ হলে,ফেরত দিতে হবে না শর্তে পড়তে দেই ।বই পড়ো নিজের জন্যে, মনের জন্য।আমি কোনদিন একসাথে দুটোর বেশী বই কিনিনি । তোমার যদি বই পড়ার ইচ্ছে হয় সপ্তাহ বা মাসে একটা বই কিনো। বস্তা ভর্তি বই কিনলে দেখবে কোনটাই শেষ করতে পারো নি।
তোমার ওদিকে এখন শীত কেমন ?
ভালো থেকো ,ইচ্ছে হলো লিখো।অপেক্ষায় থাকবো ।
সখা
৫ ফেব্রুয়ারী২০১৭

। সংযুক্তির তারিখঃ ফেব্রুয়ারী ৫, ২০১৭,বিভাগঃ অন্যান্য ,ট্যাগঃ  , মন্তব্য নেই , ৮৭ views, রেটিং করুনঃ FavoriteLoadingপছন্দের পোষ্ট হিসাবে নিন । । মিতা- এর আরো পোষ্ট দেখুন →
Custom Search

মন্তব্য করুন

মন্তব্য করার জন্য লগ ইন করুন ।

ই-মেইলের মাধ্যমে নতুন পোষ্ট-এর জন্য

আপনার ই-মেইল লিখুন

,

অক্টোবর ১৯, ২০১৭,বৃহস্পতিবার

setubondhon