অল্পকথা ডট কম

স্বর্নালী দিনের স্পর্শ

সাথে থাকুন

Download

গান শুনতে এখানে ক্লিক »করুন !

Member Login

Lost your password?

Not a member yet? Sign Up!

এলেবেলে -২৬

লিখেছেনঃ

Share on Facebook Share on Facebook

আমদের দেশের মন্ত্রী থেকে শুরু করে সরকারী কর্মকর্তাদের চেয়ারে একটি টাওয়াল দেখা যায় … খুবই চোখে লাগে …। টাওয়ালের সঠিক ব্যবহার জানলে উনাদের নিজেদেরই হাসি পাবে। (গামছা আর টাওয়ালের মধ্যে কোন পার্থক্য নেই ,তবে আমাদের দেশের আবহাওয়াতে গামছাই উপযুক্ত)। টাওয়াল বাদ দিয়ে চেয়ারে গামছা ব্যবহার করুন …ওটা তাড়াতাড়ি শুকাবে এবং পরিষ্কার পরিচ্ছন্ন থাকবে। এতো দামী চেয়ারে টাওয়াল যে বড়ো বেমানান।

প্রায় ২১ বছর আগে চাকুরী ছেড়ে ছিলাম। আমি যখন চাকুরী করতাম তখনও দেখেছি। এই টাওয়াল কেনার জন্য খুব মজার কিছু নিয়ম আছে। অফিসের কর্তাদের অবস্থান (পজিশন) অনুসারে টাওয়ালের মুল্য নির্ধারিত হতো। অর্থাৎ ছোট কর্মকর্তার টাওয়ালের মুল্য বড় কর্তার চেয়ে কম হতে হবে।

শুধু কম হলেই চলবে না।একই রঙ বা ডিজাইনের হওয়া যাবে না। বছরে একবার টাওয়াল কেনা হতো, নতুন টাওয়াল আসার পর পুরনোটা কর্তা নিজের বাড়িতে নিয়ে যেতেন। নিয়মগুলো অলিখিত। এখনো চেয়ারে টাওয়াল রয়েই গেছে !

। সংযুক্তির তারিখঃ এপ্রিল ১০, ২০১৭,বিভাগঃ অন্যান্য ,ট্যাগঃ  , ২ টি মন্তব্য , ৮ views, রেটিং করুনঃ FavoriteLoadingপছন্দের পোষ্ট হিসাবে নিন । । মিতা- এর আরো পোষ্ট দেখুন →
Custom Search

মন্তব্য (২), এই পোষ্টের মন্তব্য সমুহ

  1. শাফি উদ্দীন লিখেছেনঃ

    বর্ণনা চমৎকার। মন মানসিকতার ব্যাপার। তাই ক্রয় বিক্রয় বিষয়ে তারতম্য হয়।

  2. মুরুব্বী লিখেছেনঃ

    শুধু কম হলেও চলবে না।
    একই রঙ বা ডিজাইনের হওয়া যাবে না। বছরে একবার টাওয়াল কেনা হতো, নতুন টাওয়াল আসার পর পুরনোটা কর্তা নিজের বাড়িতে নিয়ে যেতেন। ভালোই তো। https://www.shobdonir.com/wp-content/plugins/wp-monalisa/icons/wpml_Razz.gif.gif

ই-মেইলের মাধ্যমে নতুন পোষ্ট-এর জন্য

আপনার ই-মেইল লিখুন

,

জুন ২৫, ২০১৭,রবিবার

setubondhon